রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন

অভিবাসীসহ অন্যান্য ইস্যুতে যুক্তরাষ্ট-মেক্সিকো’র ‘গুরুত্বপূর্ণ ঐকমত্য’

নিউজ : দৈনিক ঢাকার কণ্ঠ 

মেক্সিকো সিটি, ২৮ ডিসেম্বর, ২০২৩ ইং মেক্সিকোর প্রেসিডেন্ট আঁন্দ্রে ম্যানুয়েল লোপেজ ওব্রাডোর বুধবার বলেছেন, তিনি ঊর্ধ্বতন মার্কিন কর্মকর্তাদের সাথে অভিবাসন ও অন্যান্য বিষয়ে ‘গুরুত্বপূর্ণ ঐকমত্যে’ পোঁছেছেন। লোপেজ মেক্সিকো সিটিতে অনুষ্ঠিত অর্থনৈতিক সহযোগিতা, নিরাপত্তা ও অভিবাসন সমস্যা সমাধানে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন ও হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের প্রধান আলেজান্দ্রো মায়োরকাসের সাথে আলোচনার ফলাফলকে স্বাগত জানিয়েছেন। খবর এএফপি’র।

বিস্তারিত বিবরণ না দিয়ে লোপেজ এক্সে (সাবেক টুইটার) পোস্ট করেছেন, ‘আমাদের দেশ ও জনগনের কল্যাণের লক্ষ্যে গুরুত্বপূর্ণ এক ঐকমত্যে পৌঁছানো গেছে।’ তিনি বলেন, ‘এখন, যে কোন সময়ের চেয়ে ভাল সুপ্রতিবেশীসুলভ নীতি অপরিহার্য।’ ব্লিঙ্কেন ও মায়োরকাস মেক্সিকোতে তাদের বড়দিন-পরবর্তী সফরকালে ক্রমবর্ধমান অভিবাসন সমস্যা মোকাবেলার উপায় খুঁজে বের করার ব্যাপারে প্রেসিডেন্ট জো বাইডেনের গুরুত্ব আরোপের উপর জোর দেন।

মার্কিন সীমান্ত পুলিশ সাম্প্রতিক সময়ে প্রতিদিন আনুমানিক ১০ হাজার অভিবাসী অনুপ্রবেশের কথা জানিয়েছে। অক্টোবর,২০২২ থেকে সেপ্টেম্বর,২০২৩ পর্যন্ত পূর্ববর্তী অর্থবছরজুড়ে সরকারিভাবে প্রবেশ এবং দক্ষিণ সীমান্ত বরাবর অন্যত্র থেকে মার্কিন সীমান্ত টহল মোকাবেলা করা রেকর্ডসংখ্যক ২৪ লাখ অভিবাসী প্রত্যক্ষ করা গেছে।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com