বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে পুষ্পস্থবক বিনম্র শ্রদ্ধা প্রতারক হুমায়ুন কবির ও তার পরিবার মস্কোতে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী ঠাকুরগাঁও জেলা নদী রক্ষা কমিটির সভা অনুষ্ঠিত পলাশবাড়ীর বরিশাল ইউপি চেয়ারম্যানকে পদ হতে সাময়িক অব্যহতি প্রদান  বসন্ত বাতাসে সই গো বন্ধুর বাড়ির ‘জ্বরের ভাইরাস’ আমার বাড়ি আসে….. নাঃগঞ্জ জেলা প্রশাসনের বঙ্গবন্দ্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী পালিত সংবাদ সংগ্রহ করেতে গেলে সন্ত্রাসী আরিফ ইকবালের বাঁধা “ রাজধানী,উত্তরায় সাদিয়া সুলতানা তিথি এর মৃত্যুর বিচারের দাবিতে রাস্তা শিক্ষার্থীদের অবরোধ বঙ্গবন্ধু সংক্রান্ত গোপন নথি প্রকাশের সাথে সংশ্লিষ্ট এসবি কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ

মাদারীপুরে ১২০ টাকায় পুলিশের চাকুরি পেলো ৪৫ জন

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

জাহিদ হাসান, মাদারীপুর প্রতিনিধি:

মাদারীপুরে মাত্র ১২০ টাকায় পুলিশে চাকুরি পেলো ৪৫ জন প্রার্থী। সোমবার রাত ১০টার দিকে জেলার পুলিশ লাইনস্ মাঠে তাদের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন জেলার পুলিশ সুপার মাসুদ আলম। মাত্র ১২০ টাকায় এমন সুযোগে খুশিদের আত্মহারা সদ্য চাকুরি পাওয়া পুলিশ বাহিনীর সদস্যরা। ঘুষছাড়া সন্তানদের চাকুরি হওয়ায় খুশি অভিভাবকরাও। কোন দালাল কিংবা প্রতারক নয়, শতভাগ যোগ্যতা ও স্বচ্ছতার ভিত্তিতে এই নিয়োগ প্রক্রিয়া সম্মন্ন হয়েছে বলে জানান পুলিশ সুপার মাসুদ আলম।

জানা যায়, কারো বাবা কৃষক, কারো ভ্যানচালক। আবার কারো বাবা দিনমজুর। কারো বাবা মারা গেছে অনেক বছর আগে। মাদারীপুর পুলিশ লাইনস্ মাঠে ফলাফলের জন্য জড়ো হয় এমন চাকুরি প্রত্যাশী সন্তানরা। সব অপেক্ষার পালা শেষ হয় চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণার মধ্য দিয়ে। গত ১১ ফেব্রæয়ারি ১১৭৬ জন প্রত্যাশী পুলিশের কনস্টেবল পদে চাকুরির জন্য মাঠে আসেন। যার মধ্যে ১০৯৬ জন পুরুষ, আর ৮০ জন নারী প্রার্থী। পরে বিভিন্ন ধাপে শারিরিক, লিখিত ও মৌখিক পরীক্ষায় বাদ পড়েন অনেকেই। তাদের মধ্যে সবশেষ সোমবার রাত ১০টার দিকে ৩৮ পুরুষ ও ৭ জন নারী সদস্যদের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন জেলার পুলিশ সুপার মাসুদ আলম। চাকুরিতে নতুন যোগদানকৃত পুলিশ সদস্যরা দেশ ও জাতির জন্য অবিরাম কাজ করে যাবেন বলে প্রত্যাশা তাদের।

নতুন চাকুরি পাওয়া মাদারীপুরের কালকিনির পশ্চিম আলীপুরের নাজমিন আক্তার বলেন, আমার বাবা একজন কৃষক। চেষ্টার মাধ্যমে পুলিশে চাকুরি হয়েছে। দুর্নীতিমুক্ত দেশ গড়ার পাশাপাশি জনগনের সেবায় নিজেকে সর্বত্রই নিয়োজিত রাখবো।

আরেক চাকুরী পাওয়া মাদারীপুর সদরের মস্তফাপুরের সোহরাব খন্দকারের মেয়ে ফাতেমা আক্তার বলেন, ছোটবেলা থেকে অনেক স্বপ্ন ছিলো পুলিশ হবো। চেষ্টা করে তা বাস্তবে রূপ নিলো। খুব ভাল লাগছে।

মাদারীপুরের রাজৈরের হোসেনপুরের সত্যবর্তীর সাজ্জাদ হোসেন শাওন বলেন, মাত্র ১২০টাকা খরচ হয়েছে এই চাকুরি পেতে। যারা সহযোগিতা করছে সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই।

মাদারীপুরের রাজৈরের কদমবাড়ি এলাকার সদ্য চাকুরি পাওয়া অপর্না ভক্তের বাবা স্বপন ভক্ত বলেন, শিক্ষাগত্য যোগ্যতা ও শারিরিক যোগ্যতায় আমার মেয়ের চাকুরি হয়েছে। খুব ভাল লাগছে। যা ভাষায় প্রকাশ করা যায়। আমার মেয়ে দেশের জন্য কাজ করবে, এইটাই প্রত্যাশা।

মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলম বলেন, জেলার পুলিশ সুপারকে প্রধান করে ৫ সদস্যদের নিয়োগ কমিটি গঠন করে পুলিশ হেডকোয়ার্টারস। এই কমিটি স্বচ্ছতার ও শতভাগ যোগ্যতার মাধ্যমে ৪৫ জন প্রার্থীকে চূড়ান্ত করে। এরমধ্যে বেশকয়েকজন মুক্তিযোদ্ধাকোটায়ও স্থান পেয়েছে। আগামীতে পুলিশে চাকুরী এমন প্রক্রিয়া চলমান থাকবে।

প্রসঙ্গত, পুলিশে চাকুরি দেয়ার আশ^াসে ঘুষগ্রহণকালে গত ১১ ফেব্রæয়ারি শহরের পুরাতন কোর্ট এলাকা থেকে ইউনুস আলী বেপারী ও রিপন হাওলাদার নামে দুইজনকে আটক করে গোয়েন্দা পুলিশের সদস্যরা। পরে তাদের বিরুদ্ধে মামলা করে পুুলিশ।

 

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com