সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন

মাদারীপুরে ৫মন জাটকা জব্দ, আটকদের আর্থিক জরিমানা

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

জাহিদ হাসান, মাদারীপুর প্রতিনিধি:

মাদারীপুরে ০৭.০২.২০২৩ ইং ৫ মন জাটকা জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় আটক তিনজনের ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ভোরে সদর উপজেলার মোস্তফাপুর ও মঠেরবাজারে পৃথক অভিযান চালানো হয়। দন্ডপ্রাপ্তরা হলো, সদর উপজেলার পূর্ব রাস্তি এলাকার মৎস ব্যবসায়ী মো. শাহ আলম (৪২), ঝিকরহাটি এলাকার নুরু দর্জি (৪৬) ও চরগোবিন্দপুর এলাকার এমদাদ বয়াতী (৪৭)।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, জাটকা বিক্রি হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ভোরে মাদারীপুর সদর উপজেলার মোস্তফাপুর ও মঠেরবাজারের মৎস আড়তে পৃথক অভিযান চালায় উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস বিভাগ। অভিযানে ২০০ কেজি জাটকা জব্দ করা হয়। পাশাপাশি জাটকা বিক্রি ও সরবরাহের দায়ে ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করা হয়। পরে আটক তিনজনকে ৫ হাজার করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাঈনউদ্দিন। অভিযানে জব্দ জাটকা বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়।

মাদারীপুর সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা তপন কুমার মজুমদার বলেন, জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় নিয়মিত অভিযান চলবে। পাশাপাশি জাটকা ক্রয়ে ক্রেতাদেরও সতর্ক থাকতে হবে।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. মাইনউদ্দিন জানান, দুটি স্থানে অভিযান চালিয়ে ৫ মন জাটকা জব্দ করা হয়। আটক তিনজনকে ১৫ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, জাটকা ইলিশ রক্ষায় গত ১ নভেম্বর থেকে চলতি বছরের ৩০ জুন পর্যন্ত নদ-নদীতে জাটকা মাছ ধরা সম্পূর্ণভাবে নিষিদ্ধ করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। এই সময়ে জাটকা পরিবহন, বিক্রি ও বাজারজাতকরণও নিষিদ্ধ করা হয়েছে। তবে বড় আকারের ইলিশ ধরতে কোনো বাঁধা নেই।

 

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com