শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ ভালুকায় মে দিবস উপলক্ষে মটরযানর‌্যালী কর্মচারী শ্রমিক ইউনিয়নের আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ”

ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত উদ্ধার অসুস্থ্য নারীর চিকিৎসার খবর নিতে হাসপাতালে জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ মোঃ আবুল হাসান 

 

মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি মানুষ কি পেতে পারেনা’ বিখ্যাত কন্ঠ শিল্পী আব্দুল জবাবের জনপ্রিয় এ গানে সুরেই যেনো আকুতি জানাচ্ছিল মানসিক ভারসম্যহীন অসুস্থ রিনি (৫৫)। তাঁর এই আকুতি হয়তো বা সৃষ্টিকর্তার মহিমাতেই শুনতে পায় ঠাকুরগাঁও জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান।

শুধু নাম বলেছেন রিনি, পরিচয়হীন এক অসুস্থ বৃদ্ধা মানসিক ভারসম্যহীন নারী প্রায় ১৫ দিন ধরে অসুস্থ অবস্থায় পড়ে ছিলো ঠাকুরগাঁও সদর উপজেলার বড় খোচাবাড়ি হাটে উত্তর পাশে একটি পরিত্যক্ত ভবনে কাতরাচ্ছিলেন। চারপাশ বিকট দুর্গন্ধ গত মঙ্গলবার (২০ জুন) এই নারীর করুণ অবস্থার কথা স্থানীয় সাংবাদিকদের কাছে থেকে খবর পেয়ে সেই অজ্ঞাত বৃদ্ধা নারীকে জেলা প্রশাসক মাহবুবুর রহমান এর উদ্যোগে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়। ঠিকমতো খাওয়া-দাওয়া না করায় আরো বেশি করে অসুস্থ হয়ে পড়েন তিনি, চলাচলের শক্তিও ছিলনা তাঁর। বা পায়ে বিশাল এক ক্ষত যা পচন ধরেছে। দুর্গন্ধ ছড়িয়ে পড়ে আশে পাশে। আত্মীয়-স্বজন বা পাশে দাঁড়াবার মত ছিলনা কেউ।

এরই প্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে উদ্ধারকৃত অসুস্থ বৃদ্ধা রিনির স্থায়ীভাবে কোন ব্যাবস্থা না হওয়া পর্যন্ত সহায় সম্বলহীন এই নারীর অন্ন, বস্ত্র, চিকিৎসাসহ ভালমত দেখভালের ব্যবস্থানিতে হাসপাতাল কর্তপক্ষকে অবগত করেন। এবং তিনি নিজে বৃদ্ধার খাবারের ব্যবস্থা করে দেন মানবিক এ সরকারি কর্মকর্তা।

কিভাবে তার চিকিৎসা দেওয়া হচ্ছে তিনি ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের ওটি রুমে গিয়ে শ^-শরিরে দেখেন। এ সময় ঠাকুরগাঁও সির্ভিল সার্জন ডাঃ নুর নেওয়াজ। হাসপাতাল তত্ত্বাবধায়ক ডাঃ ফিরোজ জামান জুয়েল। ডাঃ চয়ন উপস্থিত ছিলেন। ব্যবহারের জন্য নতুন কাপড় এর ব্যবস্থা করা সহ শারীরিক অবস্থার খোঁজ খবর নেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান বলেন, স্বানীয় সাংবাদিক মারফত খবর পেয়ে তাৎক্ষনিক অসুস্থ নারীকে সেখান থেকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করেছি। আজ তিনার খবর নিতে হাসপাতালে এসেছি। আমরা রোগীটাকে দেখলাম তার পায়ে একটি বড় ক্ষত হয়ে পচন ধরেছে। আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক সহ কর্তব্যরত ডাক্তার গণ অক্লান্ত পরিশ্রম করছেন একটি একটি মানবিক কাজ। আমারা দায়িত্ব নিয়েছি তাকে সুস্থ করতে আমাদের যতটুকু করনিয় আমরা করবো।

 

 

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com