সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন

যশোর আইনজীবী সমিতির নেতৃত্বে আবু মোর্তজা ছোট-শাহানুর আলম শাহীন

নিউজ দৈনিক ঢাকার কণ্ঠ 

মোহাম্মদ জসিম উদ্দিন তুহিন,যশোর জেলা প্রতিনিধি 

যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিপুল ভোটে সভাপতি পদে আবু মোর্তজা ছোট ও সাধারণ সম্পাদক পদে শাহানুর আলম শাহীন নির্বাচিত হয়। ছোট পেয়েছেন ৩১৯ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ইদ্রিস আলী পেয়েছেন ১৯৫ ভোট। এছাড়া সাধারণ সম্পাদক পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের এক অংশের প্রার্থী শাহানুর আলম শাহীন পেয়েছেন ২৭৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অপর অংশের খালেদ হাসান জিউস পেয়েছেন ২শ’ ২০ ভোট।

এছাড়া সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের গোলাম মোস্তফা মন্টু পেয়েছেন ২১ ভোট। এতে করে ইদ্রিস-জিউস প্যানেলের ভরাডুবি হয়েছে। তারা ১৩ পদের মধ্যে ১১ পদে প্রার্থী দিয়ে তিনটি পদে জয়লাভ করেছেন। এছাড়া সহসভাপতি পদে ফোরামের মঞ্জুর কাদির আশিক ২শ’৭১ ও গাজী মুহা. মাহাফুজুর রহমান ২শ’৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

তাদের প্রতিদ্বন্দ্বী আওয়ামী আইনজীবী পরিষদের খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল ২শ’২৮ ও সিরাজুল ইসলাম লেন্টু ১শ’ ৮৪ ভোট পেয়েছেন। যুগ্ম সম্পাদক পদে ঐক্য ফোরামের জুলফিকার আলী জুলু ৩শ’১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের একিউএম ফিরোজ আকতার পেয়েছেন ১শ’ ৭৪ ভোট। সহকারী সম্পাদক দুই পদে ইদ্রিস জিউস প্যানেলের আফরোজা সুলতানা রনি ২শ’ ৮৪ ভোট ও ফোরামের তাহমিদ আকাশ ২শ’ ৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এ পদে অপর দুই প্রার্থী ঐক্য ফোরামের ডেজিনা ইয়াসমিন ১শ’ ৪৪ ও মিজানুর রহমান (২) ১শ’ ৩০ এবং এ পদে ছোট সমর্থিত প্যানেলের শামীম আহম্মেদ চৌধুরী পেয়েছেন ১শ’ ৮ ভোট। গ্রন্থাগার সম্পাদক পদে আবারো জয়লাভ করেছেন ঐক্য ফোরামের মুস্তাকিন মোস্তফা খান। তিনি পেয়েছেন ২শ’ ৮২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পরিষদের ইদ্রিস আলী (২) পেয়েছেন ২শ’ ৯ ভোট।কার্যকরি সদস্য পাঁচ পদে ফোরামের সেলিম রেজা ৩শ’ ১৩, ছোট সমর্থিত শাহানাজ সুলতানা রিনা ২শ’ ৬৬ ও রোরহান উদ্দিন সিদ্দিকি ২শ’ ৪৮ এবং পরিষদের জান্নাতুল ফেরদৌস ২শ’ ৪৪ ও মাহমুদ কবীর কাকন ২শ’ ৩০ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

এ পদে আজিজুর রহমান বাবুল ১শ’ ৬২, রবিউল ইসলাম (৪) ১শ’ ৪৪, এনামুল আহসান টিটুল ২শ’ ৩, তরিকুল ইসলাম ২শ’ ১৬ ও শাহাজান কবির খান ১শ’ ১৫ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।শনিবার ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সমিতির ১ নম্বর ভবন মিলনায়তনে বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে সমিতির ৫৩৪ জন ভোটারের মধ্যে ৮টি বুথে ৫২৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ইসমত হাসার, সদস্য শামসুর রহমান, শহিদুর রহমান, শাহরিয়ার আলম, আজিজুল ইসলাম দায়িত্ব পালন।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com