রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ ভালুকায় মে দিবস উপলক্ষে মটরযানর‌্যালী কর্মচারী শ্রমিক ইউনিয়নের আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ”

ঘোষিত ২২৭টি আসনের মধ্যে আওয়ামী লীগ ১৬৭,স্বতন্ত্র ৪৯

নিউজ দৈনিক ঢাকার কণ্ঠ 

সোমবার ,৮ জানুয়ারি, ২০২৪ ইং আওয়ামী লীগ নির্বাচনের ফলাফলে বড় ব্যবধানে এগিয়ে রয়েছে। ভোট গণনা এখনও চলছে। নির্বাচন কমিশন এ কথা জানিয়েছে।

এ পর্যন্ত ২২৪টি আসনে নির্বাচন কমিশনের ঘোষিত বেসরকারী ফলাফলে আওয়ামী লীগ ১৬৭টি আসন, স্বতন্ত্র প্রার্থীরা ৪৯টি আসন এবং জাতীয় পার্টি ১০টি এবং জাতীয় সমাজতান্ত্রিক দল একটি আসনে জয়ী হয়েছে।

নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ জাহাঙ্গীর আলম বাসসকে বলেন, “ভোট গণনা চলার প্রেক্ষিতে আমরা আপনাকে বলতে পারি ফলাফলে আওয়ামী লীগ এগিয়ে রয়েছে।”

সোমবার সকালের মধ্যে ভোট গণনা শেষ হলে আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত ঘোষণা দেওয়া হবে বলে জানান তিনি।

গণনার সাথে জড়িত অন্য একজন কর্মকর্তা বলেছেন, নির্বাচন কমিশন রিটার্নিং অফিসারদের কাছ থেকে প্রাপ্ত ফলাফলগুলো গণনা করছে এবং প্রায় ২০০টি নির্বাচনী এলাকার এ পর্যন্ত প্রাপ্ত ফলাফল চূড়ান্ত করেছে। তিনি অবশ্য বিস্তারিত আর কিছু বলেননি।

তবে মাঠের নির্বাচনী চিত্র অনুযায়ী, ক্ষমতাসীন আওয়ামী লীগ টানা চতুর্থ মেয়াদে জয়ী হতে চলেছে, যা পঞ্চম মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনাকে টানা চতুর্থবারের মতো সরকার প্রধান হিসেবে দায়িত্ব পালনের সুযোগ করে দিচ্ছে।

ভোটগ্রহণ শেষ হওয়ার পরপরই প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেন, ভোটারদের উপস্থিতি ছিল প্রায় ৪০ শতাংশ, যদিও কিছু ছোটখাটো বিক্ষিপ্ত ঘটনা ছাড়া ভোটের সময় বড় ধরনের কোনো অনিয়মের খবর পাওয়া যায়নি।

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com