সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
নিট পরীক্ষা দিতে এসে, স্কুলে সাপের ছোবল পরীক্ষার্থীকে, জেলা জুড়ে চাঞ্চল্য তমলুকে শিক্ষকদের অনশন মঞ্চে , হামলার অভিযোগে ধিক্কার মিছিল ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ ভালুকায় মে দিবস উপলক্ষে মটরযানর‌্যালী কর্মচারী শ্রমিক ইউনিয়নের আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল

পঞ্চগড়ে অস্বাভাবিক শিশুর জন্ম, দেখতে মানুষের ভীড়

পঞ্চগড়ে অস্বাভাবিক শিশুর জন্ম, দেখতে মানুষের ভীড়

রেজাউল ইসলাম, পঞ্চগড় প্রতিনিধি:// ঢাকার কন্ঠ

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে একটি অস্বাভাবিক শিশুর জন্ম হয়েছে। এই নবজাতকের জন্মের পর তাকে দেখতে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভিড় করছেন উৎসুক মানুষ-জন।

রোববার দুপুরে ওই নবজাতক পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে জন্মগ্রহণ করে। চিকিৎসকার বলছেন ওই নবজাতকটি সিস্টিক হাইগ্রোমায় (মুখের সাথে বাড়তি মাংসপিন্ড) আক্রান্ত হতে পারে।

হাসপাতাল সূত্রে জানা যায়, পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের মাধইপাড়া গ্রামের ভ্যান চালক শরিফুল ইসলামের স্ত্রী হালিমা খাতুন অস্ত্রপচারের মাধ্যমে ওই কন্যা সন্তান প্রসব করেন। এর আগেও হালিমা খাতুনের একটি ছেলে ও একটি মেয়ে সন্তান রয়েছে।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. মো. আকরামুল হক জানান, নবজাতক ওই শিশুর জন্মগত ত্রুটির কারণে সিস্টিক হাইগ্রোমায় আক্রান্ত হতে পারে। সাধারণত নাসিকাতন্ত্রের ত্রুটির কারণে এই রোগটি হয়ে থাকে। শিশুটি বর্তমানে সুস্থ্য রয়েছে। আমরা ওই শিশুটির উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগে ভর্তি করার পরামর্শ দেওয়া হয়েছে। উন্নত চিকিৎসা পেলে এই রোগটি থেকে শিশুটি সম্পূর্ণ সুস্থ্য হতে পারে।

এদিকে শিশুটি সিস্টিক হাইগ্রোমায় আক্রান্ত হওয়ার কথা শুনে হতাশ হয়ে পড়েছে তার পরিবারের লোকজন।

শিশুটির বাবা ভ্যানচালক শরিফুল ইসলাম জানান, ভাল চিকিৎসার জন্য অনেক টাকার দরকার। আমি ভ্যান চালিয়ে সংসার চালাই, ছেলেমেয়েদের লেখাপড়ার খরচ দেই। আমি ওর চিকিৎসার এতো টাকা কোথায় পাবো।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com