বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
কামরাঙ্গীরচর থেকে কাউকে উচ্ছেদ করা হবে না। ঢাকা দক্ষিন সিটি করপোরেশনের (মেয়র) নিট পরীক্ষা দিতে এসে, স্কুলে সাপের ছোবল পরীক্ষার্থীকে, জেলা জুড়ে চাঞ্চল্য তমলুকে শিক্ষকদের অনশন মঞ্চে , হামলার অভিযোগে ধিক্কার মিছিল ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ দেশের অন্যতম বৃহত্তম ও আধুনিক বৃদ্ধাশ্রম ‘হেনরী ভুবন’ উদ্বোধন হলো ভালুকায় মে দিবস উপলক্ষে মটরযানর‌্যালী কর্মচারী শ্রমিক ইউনিয়নের আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন

নওগাঁয় মেইন তারের তিনফুট নিচে  ছাদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রঙমিস্ত্রির মৃত্যু 

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

মোঃ মিজানুর রহমান মানিক ক্রাইম রিপোর্টার নওগাঁঃ

নওগাঁর মহাদেবপুরে বিদ্যুতের হাইভোল্টেজ মেইন লাইনের তারের মাত্র তিনফুট নিচ দিয়ে নির্মাণ করা বাড়ির ছাদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হৃদয় ইসলাম (১৯) নামে এক রঙমিস্ত্রির মর্মান্তিক মৃত্যু হয়েছে। সে নওগাঁ সদর উপজেলার দূর্গাপুর চকরামচন্দ্র মোল্লাপাড়া মহল্লার হারুনুর রশিদের ছেলে। রোববার (১৫ অক্টোবর) দুপুরে উপজেলা সদরের বুলবুল সিনেমা হল এলাকায় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের পাশে নির্মাণাধীন দুবাই চাইনিজ রেষ্টুরেন্টের ভবনের ছাদে এদূর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সিনেমা হল এলাকার পানের দোকানী মশিউর রহমান জানান, হৃদয় ওই বাড়ির ছাদে উঠে পানির ট্যাংকির কাছে গেলে ট্যাংকির সাথে প্রায় লেগে থাকা ৩৩ হাজার কেভি বিদ্যুতের মেইন লাইনের তারের টানে সে উপরে উঠে তারের সাথে লেগে আবার নিচে পড়ে যায়। এসময় বিকট শব্দে আওয়াজ হয়ে হৃদয়ের শরীরে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে দমকল কর্মীরা ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে সিনেমা হল এলাকায় রাখেন। মহাদেবপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত ষ্টেশন কর্মকর্তা লিডার আশফাকুর রহমান জানান, ছাদ থেকে সামান্য উঁচুতে থাকা বিদ্যুতের মেইন তারে স্পৃষ্ট হয়ে মারা যাওয়া হৃদয়ের মরদেহ ছাদের উপরেই পড়ে ছিল।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় ওই বিল্ডিং নির্মাণের আগে থেকে সেখান দিয়ে বিদ্যুতের হাই ভোল্টেজের মেইন লাইন চলে গেছে। এই তারের নিচে খুব কাছ দিয়ে উঁচু করে ছাদ দেয়া হয়েছে। যে কেউ ছাদে উঠলেই ওই বিদ্যুতের টানে তারে আটকে যেতে বাধ্য। ওই ভবনের মালিক সুরুজ হাসানের বড়ভাই ফিরোজ হাসান জানান, নির্মাণাধীন দুবাই চাইনিজ রেষ্টুরেন্ট অল্পদিনের মধ্যেই উদ্বোধন করা হবে। একারণে ওই ভবনে রঙের কাজ করছিল হৃদয়। সে পাখি দেখতে ছাদে উঠলে বিদ্যুতের তার তাকে টেনে নেয়। ছাদের সামান্য উপরেই হাই ভোল্টেজের তার থাকায় বাড়ির লোকজন তাকে ছাদে উঠতে নিষেধ করলেও সে নিষেধ না মেনে ছাদে উঠলেই বিদ্যুৎস্পৃষ্ট হয়।

নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি মহাদেবপুর জোনের ডেপুটি জেনারেল ম্যানেজার রবিউল ইসলাম হাই ভোল্টেজের তারের নিচে খুব কাছাকাছি পর্যন্ত উঁচু করে ভবন নির্মাণের বিষয়টি জানতেন না বলে জানান। সরেজমিনে গিয়ে বিষয়টি দেখবেন বলেও জানান।

খবর পেয়ে নিহত হৃদয়ের মা, বোন ও আত্মীয় স্বজন ঘটনাস্থলে পৌঁছলে তাদের আহাজারীতে বাতাস ভারি হয়ে ওঠে, অবতারণা হয় এক হৃদয় বিদারক দৃশ্যের। অসংখ্য উৎস্যুক মানুষ সেখানে ভীড় জমান। সদর ইউপি চেয়ারম্যান সাঈদ হাসান তরফদার শাকিল, চালকল মালিক গ্রুপের সভাপতি খাজুর ইউপি চেয়ারম্যান বেলাল উদ্দিন প্রমুখ ঘটনাস্থলে যান।

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন জানান, এব্যাপারে একটি ইউডি মামলা এন্ট্রি করা হবে। নিহতের পরিবারের সদস্যদের অনুরোধে নিহতের বাবা মায়ের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

স্থানীয়দের অভিমত এখানে হাই ভোল্টেজ তারের খুব কাছ দিয়ে ভবন নির্মাণ করে ওই ভবনের মালিক বেআইনী কাজ করেছেন। তারা নিহত শ্রমিকের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান ও ওই ভবনের প্রয়োজনীয় অংশ ভেঙ্গে দিয়ে নিরাপদ করার দাবি জানান।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com